recent posts

ইউটিউবারদের জন্য কম খরচে সেরা লাইটিং সেটাপ । Ring Light in BD


ভালো মানের ভিডিও শুট করার জন্য লাইটিং সেট এর গুরুত্ব অনেক বেশি ।প্রপার লাইটিং সেট এর মাধ্যমে আমরা আমাদের ভিডিওগ্রাফি কে আরো উন্নত পর্যায়ে নিয়ে যেতে পারি। যদিও দিনের বেলা সূর্যের আলোতে অনেক ভালো কোয়ালিটির ভিডিও ধারণ করা যায়।  কিন্তু অনেক সময় রাতের বেলা শুটিং করতে হলে লাইটিং এর প্রয়োজন হয়।  এছাড়াও দিনের বেলা ঘরের মধ্যে শুটিং করতে চাইলে লাইটিং সেট আপ এর প্রয়োজন হয়। আপনি যে ক্যামেরায় ব্যবহার করুন না কেন যদি পর্যাপ্ত আলোর ব্যবস্থা না থাকে তাহলে আপনি ভাল শুট নিতেপারবেন না। তাইতো ভিডিওগ্রাফি থে লাইট এর গুরুত্ব সব সময় ছিল এবং ভবিষ্যতেও থাকবে।

বর্তমানে আমাদের দেশে  ইউটিউব এ ক্যারিয়ার গঠনের প্রবণতা বৃদ্ধি পাচ্ছে । প্রচুর নতুন লোকেরা ইউটিউব এ কাজ করার জন্য আসছে।  যদিও প্রাথমিক অবস্থায় তেমন কিছু বুঝতে পারে না যে কিভাবে কি করতে হবে।  কিন্তু ধীরে ধীরে সব কিছুই বুঝতে শেখে। মোটামুটি অভিজ্ঞ ইউটিউবার কে  যদি জিজ্ঞেস করা হয়  যে ভিডিও শুট করার জন্য লাইট এর গুরুত্ব কত বেশি।  তাহলে এক কথায় বলে দেবে যে ইনডোরে ভিডিও করার জন্য লাইট এর গুরুত্ব অনেক বেশি।  যারা নতুন কাজ শুরু করে তারা একটা পর্যায়ে লাইট এর গুরুত্ব আছে।  তো যারা ইউটিউব এ কাজ করবেন বলে ভাবছেন অথবা কিছুদিন অতিক্রম করেছেন যদি আপনার লাইটিং সেট না থাকে তাহলে সেটি সংগ্রহ করুন ।

যেহেতু আপনি একজন ইউটিউবার হবেন অথবা কাজ করছেন ।  অনেক ক্ষেত্রে নতুন ইউটিউবার এর পক্ষে এক্সপেন্সিভ বা বেশি খরচ সাপেক্ষ লাইটিং সেট আপ করা সম্ভব হয় না। যদি আপনার বাজেট লিমিটেড থাকে তাহলে কম বাজেটের মধ্যে আপনি চাইলে লাইট সেটাপ করতে পারবেন। কম বাজেটের মধ্যে যত ধরনের লাইটিং সেট আপ হয়েছে তার মধ্যে রিং লাইট অন্যতম।  আপনি হয়ত খেয়াল করবেন যে, অনেক ইউটিউবার রয়েছে যারা এই রিং লাইট ব্যবহার করে।

লাইটিং শপ এর মাধ্যমে তাদের ভিডিওর কোয়ালিটি অনেক অনেক বেশি ইমপ্রুভ হয়েছে। ভিডিও কলিং যত বেশি ইমপ্রুভ হবে তত দর্শকের কাছে গ্রহণযোগ্যতা বৃদ্ধি পাবে।  গ্রহণযোগ্যতা বৃদ্ধি পেলে আপনার চ্যানেলের উন্নতি কেউ ধরে রাখতে পারবে না বা আটকে রাখতে পারবে না। আর ইউটিউব ও পছন্দ করে ভালো মানের কনটেন্ট। আপনি যদি ভাল মানের কনটেন্ট তৈরি করেন তাহলে ইউটিউব কর্তৃপক্ষ আপনাকে প্রাধান্য দেবে।  নিয়মিত ভালো মানের কনটেন্ট গুলো আপলোড করতে থাকুন ইনশাআল্লাহ সকলের কাছে গ্রহণযোগ্য পাবেন।

রিং লাইট কোথায় কিনতে পাওয়া যায়?

রিং লাইট আপনি বিভিন্ন জায়গা থেকে কিনতে পারবেন।  যদি আপনি মার্কেট থেকে কিনতে চান তবে চলে যেতে পারেন বায়তুল মোকাররম নয়াপল্টন।  এছাড়াও আপনি যেতে পারেন বসুন্ধরা শপিং কমপ্লেক্সে।  যমুনা ফিউচার পার্কে পাওয়া যায় কিনা সেটা আমার জানা নেই।  তবে বসুন্ধরা শপিং কমপ্লেক্স অবশ্যই পাবেন।

রিং লাইট সম্পর্কে আরো বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

বর্তমানে আমাদের দেশে অনলাইনে কেনাকাটা করার প্রবণতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।  অনেকেই আমাদের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।  আপনি যদি অনলাইন থেকে রিং লাইট টি কিনতে চান তাহলে নিচের লিংকে ক্লিক করতে পারেন।  Bdshop.com বাংলাদেশের আস্থা অর্জন কে নিয়ে একটি অনলাইন প্রতিষ্ঠান।  এখান থেকে অনেকেই পণ্য কিনে সন্তুষ্ট হয়েছেন।  আমিও ব্যক্তিগতভাবে এদের কাছ থেকে পণ্য কিনে স্যাটিস্ফাইড।  পণ্যের গুণগত মান, কথা কাজের মিল সবদিক থেকেই আলহামদুলিল্লাহ ভালো।

আরো জানতে এখানে ক্লিক করুন


ইউটিউবারদের জন্য কম খরচে সেরা লাইটিং সেটাপ । Ring Light in BD ইউটিউবারদের জন্য কম খরচে সেরা লাইটিং সেটাপ । Ring Light in BD Reviewed by shorolmanush on August 15, 2019 Rating: 5

No comments:

Powered by Blogger.