দেখে নিন, ২০২১ এর সেরা সকল আপকামিং মোবাইল ফোন!

 বর্তমান সময়ে স্মার্টফোন এর বাজারে  বিবর্তনের বিপ্লব এত দ্রুত এগিয়ে চলেছে যে প্রতিটা দিন  নিত্যদিন নতুন কিছু অপেক্ষা করছে আমাদের জন্য। আজ আমরা কথা বলতে যাচ্ছি নতুন বছর ২০২১ এ যে সকল নতুন স্মার্টফোন বাজারে আসতে চলেছে সেগুলি নিয়ে। নতুন স্মার্টফোন গুলির একটি তালিকা নিচে দেওয়া হলো –


আপকামিং মোবাইল লিস্ট

Samsung Galaxy S20 and S20+

Samsung Galaxy S21 Ultra

Nokia 7.3 5G

Oppo Find X3 Pro

Apple iPhone 13

Samsung Galaxy S21


স্যামসাং গ্যালাক্সি এস ২১ এর মাধ্যমে সযামাং এবার দামের বাজারে আনতে যাচ্ছে বিরাট পরিবর্তন। এতে থাকছে ৬.২ ইঞ্চির একটি ফ্ল্যাট সুপার এমোলেড ডিসপ্লে। জানুয়ারী ১৪ তারিখে এই ফোন বাজারে এনাউন্স করার ঘোষণা স্যামসাং দিয়েছিল। করোনার কারনে এই তারিখের আগ পিছ হতেই পারে বলে অনেকের ধারণা।

ইতিমধ্যে স্যামসাংয়ের পরবর্তী জেনারেশন এর  স্মার্টফোনগুলির  অসংখ্য তথ্য আমরা দেখেছি।  ১৪ জানুয়ারী ২০২১ একটি লঞ্চ ইভেন্ট নিশ্চিত করা হয়েছে । আমরা আশা করছি স্যামসাং তার আল্ট্রা তে বড় ব্যাটারি এবং ক্যামেরায় মেগাপিক্সেল এর দিকে খেয়াল রাখবে কারণ এক্সিনোস বা স্ন্যাপড্রাগন ৮৮৮ থেকে পরবর্তী জেনার ৫ ন্যানোমিটার প্রসেসর এর সংগে খাওয়ানোর জন্য এটা অবশ্যই জরুরি একটা বিষয়।


নোকিয়া এবছর আরও একটি সাশ্রয়ী মূল্যের ফাইভ জি ফোন বাজারে আনতে চাইছে। শোনা যাচ্ছে এই ফোনটি নতুন কোয়ালকম স্ন্যাপড্রাগন 690 5 জি হার্ডওয়্যার বা মিডিয়াটেক ডাইমেনসিটির ব্যবহার করবে।

নোকিয়া নিশ্চিত করেছে যে এটির মাধ্যমে তারা আরও সাশ্রয়ী মূল্যের 5 জি ডিভাইসে কাজ করছে এবং ভবিষ্যতে এই নতুন কোয়ালকম হার্ডওয়্যারে তাদের ডিভাইস গুলি  থাকবে।

এক বছরেরও বেশি সময় ধরে মানুষের মুখে মুখে প্রচারিত হচ্ছে যে নোকিয়া তাদের নতুন  একটি ফ্ল্যাগশিপ ফোন বাজারে আনতে যাচ্ছে। গেলো বছর নভেম্বর এই নতুন ফোন টির ঘোষণা হয়ার কথা থাকলেও তেমন কোনো আন্সঠানিক ঘোষণা আমরা দেখতে পাইনি। সম্প্রতি এক নিউজে শোনা যাচ্ছেী বছর ফেব্রুয়ারিতে এই  নতুন ফোন টি বাজারে আসতে পারে।


ফাইন্ড এক্স 2 প্রো নামটি সহ ওপ্পো আমাদের 2020 সালে পছন্দের ফ্ল্যাগশিপগুলির মধ্যে একটি ছিল। ফাইন্ড এক্স ৩ এ থাকছে একটি 6.7-ইঞ্চি ডিসপ্লে এবং রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন 888 দ্বারা চালিত চিপসেট। ৫০ মেগাপিক্সেল এর এক জোড়া রেয়ার ক্যামেরা এবং রয়েছে ফন্ট এ ১৩ মেগাপিক্সেল  ৩ মেগাপিক্সেল ক্যামেরা। দিনের পর দিন ওপ্পো তাদের ফোন গুলিতে আনছে নতুনত্তের ধাচ। এভাবে চলতে থাকলে বেশিদিন নেই যখন মানুষ স্যামসাং বা এ্যাপল এর দিক থেকে সরে আসবে।


এ্যাপল তাদের iPhone ১৩ সবেমাত্র বাজারে এনেছে অথচ শোনা যাচ্ছে  এ্যাপল তাদের নচের সাইজ নিয়ে চিন্তিত তাই তারা দ্রুত বাজারে আনতে চাচ্ছে এ্যাপল আইফোন ১৩ যাতে থাকবে আন্দার ডিস্প্লে টাচ আইডি প্যানেল এবং নচ কে আরোও ছোট থেকে ছোট তরো করার নতুনত্য। এ্যাপল এর এই দ্রুত ফোন লঞ্চ করা নিয়ে ইউজার কমিউনিটি তে কিছুটা আলোচোনা দেখা গিয়েছে কারণ কেউ ই চায়না আজ নতুন ডিভাইস কিনে এনে দুদিন পরেই আবার নতুন ডিভাইস বাজারে এসেছে শুনতে।

স্মার্টফোন লিস্টীং 2020 থেকে আমরা আরও যেসব জিনিস  প্রত্যাশা করতে পারি সেগুলো হচ্ছে  ব্যাটারি ব্যাক-আপ, ৪কে বেজেল-লেস ডিসপ্লে, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, সিমলেস কানেক্টীভিটি (5 জি)

এছাড়াও বর্তমান সময়ের কথা চিন্তা করে ও নিজেদের ক্ষতি পুসিয়ে নিতে সব গুলি স্মার্টফোন কম্পানি তাদের নতুন ডিভাইস গুলিতে সীমিত পরিমানে দাম বাড়ানোর কথা  চিন্তা করছে। কারণ করোনার প্রকপে পড়ে সবগুলি কম্পানিই বড় আকারের ক্ষতির সম্মুখীন হয়েছে। অন্যদিকে ইউজার কমিউনিটি আশা করছে এ বছর  স্মার্টফোন এর দাম আশানুরুপ কম হবে কারণ চাকুরিজীবি থেকে শুরু করে সব স্তর এর মানুষ এর জীবন যাত্রার মান অনেক টা থমকে গিয়েছে।

No comments: