বাংলাদেশের মধ্যে সেরা দশটি Free VPN । সবচেয়ে জনপ্রিয় দশটি Free VPN এর তালিকা

বাংলাদেশের মধ্যে সেরা দশটি  Free VPN । সবচেয়ে জনপ্রিয় দশটি Free VPN এর তালিকা । ডাউনলোড বেস্ট ভিপিএন 2021

TOP10 VPN INBANGLADESH, বাংলাদেশের মধ্যে সেরা দশটি ভিপিএন 

কেমন আছেন সবাই আশা করি সবাই অনেক ভাল আছেন। আজকে আপনাদের সামনে কথা বলব গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে যেটি হচ্ছে VPN. আসলে এই জিনিসটি কিভাবে কাজ করে বা আমরা কেন ব্যবহার করি সেই বিষয়ে আজকে আপনাদেরকে বিস্তারিত ধারণা দিবো। প্রথম থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন এবং আমাদের সাথেই থাকুন।

 ভিপিএন কি? What is VPN?

 ভিপিএন কি ভিপিএন কেন ব্যবহার করবো সেরা ও নিরাপদ ভিপিএন কোনটি এমন প্রশ্ন করে তাহলে শুনুন ভিপি এন মানে হচ্ছে ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক সবচেয়ে ভালো ভিপিএন বা সম্পর্কে আমি নিচে আলোচনা নিয়ে আলোচনা করব আপনারা দেখতে থাকুন ঃ

VPN কিভাবে কাজ করে ভিপিএন দিয়ে কি করা হয়

VPN আমরা সাধারণত ব্যবহার করি যখন আমাদের কোন একটি সার্ভার ডাউন থাকে তখন। সার্ভার ঢুকতে পারি না সেক্ষেত্রে। অর্থাৎ আমরা বাংলাদেশে বসবাস করি এবং আমাদের বাংলাদেশ এর সাইবার আইন অনুযায়ী যে ওয়েবসাইটগুলো ব্লক করা সেসব ওয়েবসাইটগুলোতে ঢোকার জন্য আমরা VPN ব্যবহার করে থাকি।

 এছাড়াও বিভিন্ন সময় নেট স্পিড স্লো থাকলে আমরা ভিপিএন ব্যবহার করে নেট স্পিড বাড়িয়ে নিতে পারি। কিন্তু সচরাচর আমরা সবাই এই ভিপিএন ব্যবহার করে থাকি বাংলাদেশের বাংলাদেশ থেকে ব্লক হওয়া বিভিন্ন ধরনের ওয়েবসাইটে প্রবেশ করার জন্য।

কিভাবে VPN DOWNLOAD করা যায়

আপনি যদি আপনার স্মার্টফোন অথবা কম্পিউটারের জন্য ভিপিএন ডাউনলোড করতে চান তাহলে এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন । এই পোস্টে কিভাবে ভিপিএন ডাউনলোড করবেন এ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে এবং বাংলাদেশের সেরা দশটি ভিপিএন নিয়ে আলোচনা করা হয়েছে । তাই ভিপিএন সম্পর্কে যদি আপনার কোন প্রশ্ন থাকে তাহলে এই পোস্টটি সম্পুর্ণ টি পড়ুন । 

TOP10 VPN INBANGLADESH, বাংলাদেশের মধ্যে সেরা দশটি ভিপিএন

1. EXPRESS VPN- এটি একটি প্রিমিয়াম ভি পি এন এপ্লিকেশন । কিন্তু এটি ফ্রি তেও ব্যবহার করা যায়। সার্ভিস প্রোভাইডার প্রথমে ৩০ দিনের একটি ট্রায়াল পিরিয়ড দেয় যেখানে ইউজার সমস্ত প্রিমিয়াম ফিচার্স কন্টেন্ট ব্যবহার করতে পারে।এছাড়াও থাকে ৩০ দিনের মানি ব্যাক গ্যারান্টি অফার। এক্সপ্রেস ভি পি এন এর সব থেকে ভালো ব্যাপার হলো পুরো পৃথিবী জুড়ে এদের প্রায় কুড়ি হাজার এর মতো সার্ভার রয়েছে ১৪৮ টি জায়গায় তাই ইন্টারনেট স্পিড ও যথেষ্ট ভালো। EXPRESS VPN টি ভাল লাগলে এখান থেকে ক্লিক করে আপনার ডিভাইসে সংযুক্ত করতে পারবেন। 

TOP10 VPN INBANGLADESH, বাংলাদেশের মধ্যে সেরা দশটি ভিপিএন

2. Hotspot Shield - হটস্পট শিল্ড হলো আরেকটি বিখ্যাত ভি পি এন সার্ভিস প্রদানকারী সংস্থা যা আমাদের কাছে পরিচিত এর দারুন গতিশীলতার জন্য। এর যে ফ্রি ভার্সন টি আছে সেখানে ইউজার প্রতিদিন ৫০০ এম বি ডাটা ব্যবহার করতে পারবে। প্রিমিয়াম বেসিক ও যথেষ্ট ভালো শুধু পছন্দের জায়গা বেছে নেওয়ার ক্ষেত্রে কিছু সীমাবদ্ধতা আছে। এছাড়াও ফ্রি ভার্সন এ আডস(ADS) রয়েছে।আপনি যদি মনে করেন Hotspot Shield VPN টি আপনার জন্য উপযুক্ত তাহলে এখানে চাপ দিন আর ডাউনলোড করুন ।

https://cdn.mos.cms.futurecdn.net/BqPtGqQkXGNCwSaLLYqMLT-970-80.jpg.webp

3. WINDSCRIBE- উইন্ডস্ক্রাইব হলো অন্য একটি বিখ্যাত সংস্থা। এটি খুব অল্প সময়ের মধ্যে বিখ্যাত হয়ে গেছে। হটস্পট শিল্ড এর মতো এটিও ৫০০ এম বি ডেটা ব্যবহার করতে দেয়। এর সব থেকে ভালো দিক হলো এটি কোনো কানেকশন লগ, IP স্ট্যাম্প বা ব্রাউজিং হিস্টোরি জমা করে রাখে না।এছাড়াও এখানে একাউন্ট বানালে এক মাসের একটি ফ্রি ট্রায়াল পাওয়া যায়।সেরা দশটি ভিপিএন থেকে WINDSCRIBE VPN টি ডাউনলোড করার জন্য এখানে চাপুন । 

TOP10 VPN INBANGLADESH, বাংলাদেশের মধ্যে সেরা দশটি ভিপিএন

4. PROTON VPN - এই ভি পি এন তার পেড ও বিনামূল্যে পরিষেবার আকর্ষণীয় পরিকল্পনা গুলির জন্য দারুন জনপ্রিয় হয়েছে।এছাড়াও এর জনপ্রিয় হওয়ার আর একটি বড়ো কারণ হলো ব্যান্ডউইথ এর কোনো বাধানিষেধ নেই। যার অর্থ ব্যবহারকারী ফ্রি তে যথেচ্ছ ডেটা ব্যবহার করতে পারে।যদিও ফ্রি ভার্সন টি তে বেশ কিছু সীমাবদ্ধতা রয়েছে যেমন মাত্র একটি ডিভাইস কানেক্ট করা যায় এবং তিনটি লোকেশন অল্টারনেট করে ব্যবহার করা চলে। যদি এই PROTON VPN টি আপনার ডিভাইসে ব্যবহার করতে চান তাহলে এখানে চাপ দিয়ে ডাউনলোড করুন। 

TOP10 VPN INBANGLADESH, বাংলাদেশের মধ্যে সেরা দশটি ভিপিএন

5. HIDE.ME - হাইড ডট এমই একটি ফ্রি ভি পি এন সার্ভিস প্রোভাইডার।এই কোম্পানি প্রতি মাসে ২ জি বি ডেটা ব্যবহার এর জন্য দেয়। এখানে ডেটা লিমিট এর সাথে সাথে ডিভাইস কানেকশন ও লোকেশনেও ব্যবহারে সীমাবদ্ধতা আছে। ফ্রি ভার্সন টি তে শুধুমাত্র তিনটি সার্ভার লোকেশন বেছে নেওয়া যায়।এছাড়াও সাত দিনের একটি ফ্রি ট্রায়াল দেওয়া হয় ব্যবহারকারী কে।  অনেক খোঁজাখুঁজির পর যদি আপনি আপনার পছন্দের HIDE.ME VPN টি এখানে পেয়ে থাকেন তাহলে এখানে চাপুন আর ডাউনলোড করে আপনার ডিভাইসে ইন্সটল করুন । 

TOP10 VPN INBANGLADESH, বাংলাদেশের মধ্যে সেরা দশটি ভিপিএন

6. TUNNEL BEAR - টানেল বিয়ার ও ভি পি এন সার্ভিস গুলির মধ্যে বেশ জনপ্রিয়তা লাভ করেছে।এর ইন্টারফেস ভীষণ সুন্দর দেখতে।এছাড়াও ২২ টা দেশের বেশি সার্ভার এর সাথে যুক্ত হওয়া যায় এবং এর ব্রাউজিং স্পিড ও নিরাপত্তা ও খুব ভালো । কিন্তু টানেল বিয়ার এর ফ্রি ভার্সন মাস প্রতি মাত্র ৫০০ এম বি ডেটা ব্যবহার করতে দেয়।  আপনি যদি আপনার কাংখিত TUNNEL BEAR VPN খুঁজে পেয়ে থাকেন তাহলে এখানে ক্লিক করে ডাউনলোড করে নিন। 

TOP10 VPN INBANGLADESH, বাংলাদেশের মধ্যে সেরা দশটি ভিপিএন
7. PRIVATE TUNNEL- প্রাইভেট টানেল এই ভি পি এন এপ টি সমস্ত রকম প্ল্যাটফর্ম যেমন ঐইন্ডোজ , এন্ড্রোয়েড,এই ও এস ও ম্যাক এ সহজলভ্য ।প্রাইভেট টানেল এর সেরকম কোনো ফ্রি সার্ভিস নেই। কিন্তু এটি প্রথম একমাস ব্যবহারকারী কে ফ্রি ট্রায়াল দেয়।  সেরা দশটি ভিপিএন থেকে যদি PRIVATE TUNNEL টি আপনার পছন্দ হয় তাহলে এখানে চাপুন আর ডাউনলোড করুন।
TOP10 VPN INBANGLADESH, বাংলাদেশের মধ্যে সেরা দশটি ভিপিএন

8. OPERA- হ্যাঁ নামটা দেখে হয়তো অনেকেই অবাক হবেন। কিন্তু অপেরা তাদের সর্বশেষ ভার্সন টিতে এড ব্লকার ও ভি পি এন সিস্টেম চালু করেছে।ব্রাউজার এর মধ্যেই ভি পি এন কাজ করে।যদি ইউজার ভি পি এন এর জন্য অন্য কোন থার্ড পার্টি এপ্লিকেশন ইনস্টল করতে না চায় তাহলে এটা খুব ভালো কাজ করবে। OPERA ভিপিএন টি ভাল লাগলে এখান থেকে ক্লিক করে আপনার ডিভাইসে সংযুক্ত করতে পারবেন। 

TOP10 VPN INBANGLADESH, বাংলাদেশের মধ্যে সেরা দশটি ভিপিএন

9. OPEN VPN - ওপেন ভি পি এন হচ্চে সব থেকে পুরনো ভি পি এন সার্ভিস প্রোভাইডার গুলির মধ্যে অন্যতম। এর সবথেকে ভালো উপায়টি হলো এটি সম্পূর্ণ বিনামূল্যে পাওয়া যায় এবং এর বিস্তার অনেকটা। ভিপিএন টি আপনার ডিভাইসের সংযুক্ত করার জন্য এখানে চাপুন। 

TOP10 VPN INBANGLADESH, বাংলাদেশের মধ্যে সেরা দশটি ভিপিএন

10. FREELAN - ফ্রি ল্যান ফ্রি ভি পি এন হিসেবে দারুন সার্ভিস প্রভাইড করে। ফ্রি ল্যান এর কানেকশন রেঞ্জ অনেক বেশি এটি ব্যবহারকারী কে ক্লায়েন্ট সারভার ও পিয়ার টু পিয়ার কানেকশন দিতে পারে। ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন । 

কমেন্ট করুন

0 Comments