ইউটিউব এর ভিডিও ভাইরাল করার দশটি ট্রিক্সস !!

 

ইউটিউব এর ভিডিও ভাইরাল করার দশটি ট্রিক্সস !!

যদি আপনি একজন ইউটিউবার হন এবং আপনার যদি ইউটিউব চ্যানেল থাকে তাহলে আজকে কন্টেন টি আপনার জন্য । এছাড়াও আপনি যদি আপনার ইউটিউব চ্যানেলের ভিডিও ভাইরাল করতে চায় সেজন্য আজকের কনসার্টে আপনাদের খুবই উপকারে আসবে আশা করি।

 কারণ আজকে আপনাদের সামনে আলোচনা করব কিভাবে আপনি আপনার ইউটিউব ভিডিও ভাইরাল করবেন। 

আমরা  আমরা মূলত ইউটিউব চ্যানেল খুলে আমাদের একটু জনপ্রিয়তা পাওয়ার জন্য।  এতে করে আমরা অন্যদেরকে বিভিন্ন তথ্য দিয়ে সাহায্য করতে পারি । তবে অনেকেরই আশা থাকে যে তাদের চ্যানেলের যেকোনো একটি ভিডিও যেন ভাইরাল হয় , 

এটি প্রচুর পরিমাণ দর্শকের কাছে পৌঁছে যায় কিন্তু সচরাচর বেশি বড় চ্যানেল না হলে এই সুবিধাটি পাওয়া যায় না। যার ফলে আমরা ছোট ইউটিউবাররা খুবই চিন্তায় থাকে এবং অক্লান্ত পরিশ্রম করে যে কিভাবে আমাদের ভিডিওটি ভাইরাল করতে হয় কিন্তু আজকে আপনাদের জন্য নিয়ে এসেছি সেটি আমি একদম ফাস্ট টু লাস্ট বিশ্লেষণ করবো কিভাবে আপনার ছোট চ্যানেল থেকেই আপনার ভিডিওটা ভাইরাল করবেন সেই বিষয়টি নিয়ে।

 আশাকরি আপনার সাবস্ক্রাইবার বেশি হওয়ার আগেই  ভিডিও ভাইরাল হবে।

ইউটিউব এর মূল কথা হচ্ছে আপনার ভিডিও যত বেশি ভিউ পাবে এটি তত বেশি ভাইরাল হবে এবং এই ভিডিওটির যত বেশি ভাইরাল হবে ততো বেশি অর্থ উপার্জন করতে পারবেন আপনি । তবে  ভিডিও ভাইরাল করা সম্পর্কে যথেষ্ট পরিমাণে জ্ঞান থাকা আবশ্যক ।

আসুন, জেনে রাখুন এখন ভিডিও কিভাবে ভাইরাল করে, আপনিও যদি নিজের ভিডিও বানিয়ে থাকেন তবে ভাইরাল করার জন্য পোস্টটি শেষ পর্যন্ত পড়ুন। পোস্টটি শেষ অবধি পড়ার পরেই আপনি এটি সম্পর্কে সম্পূর্ণ তথ্য পাবেন এবং আপনি আপনার ভিডিও ভাইরাল করতে সক্ষম হবেন।

আকর্ষণীয় থাম্বনেইল

ইউটিউব এর ভিডিও ভাইরাল করার দশটি ট্রিক্সস !!
ভিডিও রেংকিং এ আসার জন্য এই ভিডিওটি অবশ্যই যত্নের প্রয়োজন। যেটা খুব সহজেই দর্শকদেরকে আকৃষ্ট করতে পারে।  যার জন্য দরকার হয় একটি আকর্ষণীয় থাম্বনেইল  এর। আপনের ভিডিও ভাইরাল  করার জন্য অবশ্যই থাম্বনেইল এর গুরুত্ব অপরিসীম।

কারন একটি ভাল থাম্বনেইল এই পারে দর্শকদের কে ভিডিও এর ভিতরে নিয়ে আসতে যার ফলে কখুব সহজেই আপনার ভিডিও ভাইরাল হতে পারে। অবশই আপনার থাম্বনেইল এ  করবেন আপনার ভিডিও এর মুল বিষয়টি খুব আকর্ষণীয় ভাবে তুলে ধরতে, জাতে করে দর্শকরা আপনার ভিডিও কে দেখতে উৎসাহ প্রকাশ করে। 

ভাইরাল বা ট্রেন্ডিং বিষয়

ভিডিও ভাইরাল করার মূল বিষয় হচ্ছে আপনার ভিডিওটি  এ আসতে হবে। আর ট্রেন্ডিং এ আনার জন্য আপনাকে যে কাজটি করতে হবে সেটা হচ্ছে প্রতিদিন সময় উপযোগী অর্থাৎ বর্তমান সময়ের সাথে মিলে এমন ট্রেন্ডিং ভিডিও গুলো তৈরি করতে হবে। যেগুলো ভাইরাল হওয়া সম্ভব, উদাহরণসরূপ বর্তমানে প্রচুর পরিমাণে  ট্রেনিং এর বিষয় রয়েছে যেগুলো নিয়ে ভিডিও করলে অবশ্যই ভিডিও ভাইরাল হবে। 

আপনি ট্রেডিংয়ের বিষয়গুলি অনুসন্ধান করতে গুগল ট্রেন্ডও ব্যবহার করতে পারেন।

ভিডিওর গুণগতমান এবং অডিও 

ইউটিউব ভিডিও ভাইরাল হওয়ার আরেকটি মূল বিষয় হচ্ছে এর সাউন্ড কোয়ালিটি, কারণ যে ভিডিওটি যত বেশি ভালো সাউন্ড কোয়ালিটি থাকবে সেই ভিডিওটি এত পরিমাণে ভিউ সবে। এটা করে আপনার ভিডিও টি ভাইরাল হওয়ার সম্ভাবনা থাকে্‌ ,

 আপনার ভিডিওটি যদি একটি ভাল পরিমাণের সাউন্ড না থাকে সে ক্ষেত্রে আপনার দর্শকরা বিরক্ত হতে পারে এবং ভিডিওটি সম্পূর্ন না দেখতে পারে,  তাই আপনার ভিডিওর কে যদি আপনি কোয়ালিটি সম্পন্ন এবং উন্নত গুণমান  সম্পন্ন করতে চান তাহলে অবশ্যই আপনার ভিডিওর সাউন্ড কোয়ালিটি খুবই ভালো হওয়া আবশ্যক। 

শিরোনাম বা ট্যাগ  

আপনার ভিডিওর বিষয়টি তুলে ধরার জন্য শিরোনাম ও ট্যাগ গুরুত্ব অপরিসীম। কারণ আপনার ভিডিওর শিরোনাম দেখেই দর্শকরা আপনার ভিডিওর বিষয়টি বুঝতে পারবে এবং আপনার ভিডিওটি তারা দেখার জন্য ক্লিক করবেন।  

আপনার  ভিডিওর শিরোনাম যদি আকর্ষণীয় হয় তাহলেই  আপনার ভিডিওটি ভাইরাল হওয়ার সম্ভাবনা রয়েছে। কারণ আমরা আমাদের দৈনন্দিন কাজের প্রয়োজন অনুযায়ী বিভিন্ন বিষয়ে লিখে ইউটিউবে সার্চ করি, এবং সেই লেখাটি যদি কোন ভিডিওর শিরোনাম এর সাথে মিলে যায় তাহলে সেই ভিডিওটি প্রথমে চলে আসে এতে করে দর্শক সে প্রথম ভিডিওটি আগে ক্লিক করে দেখার জন্য। তাই যেকোন ভিডিও ভাইরাল করার জন্য শিরোনাম ও টাইগার গুরুত্ব অপরিসীম।

কমেন্ট করুন

0 Comments