Live Stream Copa America 2021 । ২০২১ কোপা আমেরিকা খেলার লাইভ দেখবেন যেভাবে

Copa America live stream 2021

 কোপা আমেরিকায় কি? 

কোপা আমেরিকা খেলার টিম আমেরিকা কাপ নামেও পরিচিত । এটি একটি দক্ষিণ আমেরিকার ফুটবল এসোসিয়েশনের  নিয়মিত ফুটবল প্রতিযোগিতা খেলা । আন্তর্জাতিক মহাদেশীয় ফুটবল প্রতিযোগিতার মধ্যে এটি সবচেয়ে পুরনো খেলা । এই টুর্নামেন্টের চালু হয়েছিল ফিফা বিশ্বকাপ প্রতিযোগিতার আগে। 1916 সাল থেকে শুরু হওয়া এই টুর্নামেন্টে 1975 সালে এসে বর্তমান নাম কোপা আমেরিকা ধারণ করে । যদিও পরীক্ষামূলক ভাবে এটা শুরু হয়েছিল ১৯১০ সালে । বর্তমানে কোপা আমেরিকা 12 টি দেশের অংশগ্রহণে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় । মজার ব্যাপার হচ্ছে 1990 সাল থেকে উত্তর আমেরিকা এশিয়া থেকে দুইটি দেশকে অতিথি হিসেবে আমন্ত্রণ করা হয় । 

কোপা আমেরিকা খেলার সময়সূচি দেখতে এখানে চাপুন

2019 সাল পর্যন্ত 46 টি আসনে আটটি দল সেরকম অর্জন করতে সক্ষম হয়, কিন্তু কনমেবলের এর দশটি দল থেকে কেবল ইকুয়েডর ও ভেনেজুয়েলা এখনো বিজয়ী হতে পারেনি । এ ক্ষেত্রে সর্বাধিক বার চ্যাম্পিয়ন হয় উরুগুয়ে যাদের অর্জনের সংখ্যা 15 বার দ্বিতীয় অবস্থানে চৌদ্দটি  শিরোপা অর্জন করে রয়েছে আর্জেন্টিনা। বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল মোট 9 বার এই কোপা আমেরিকার আসর আয়োজন করে । 

Copa America 2021: কোপা আমেরিকায় কবে, কোথায়, কখন কোন দলের খেলা, দেখে নিন পূর্ণাঙ্গ সূচি

 কোপা আমেরিকা খেলার সময় সূচি । কোপা আমেরিকা ২০২১ সময়সূচী

গ্রুপ পর্ব 

১৩ জুন আর্জেন্টিনা-চিলি, বলিভিয়া-প্যারাগুয়ে।

১৪ জুন ব্রাজিল-ভেনেজুয়েলা, কলম্বিয়া-ইকুয়েডর।

১৭ জুন চিলি-বলিভিয়া, আর্জেন্টিনা-উরুগুয়ে।

১৮ জুন কলম্বিয়া-ভেনেজুয়েলা, পেরু-ব্রাজিল।

২০ জুন উরুগুয়ে-চিলি, আর্জেন্টিনা-প্যারাগুয়ে।

২১ জুন ভেনেজুয়েলা-ইকুয়েডর, কলম্বিয়া-পেরু।

২৩ জুন বলিভিয়া-উরুগুয়ে, চিলি-প্যারাগুয়ে।

২৪ জুন ইকুয়েডর-পেরু, কলম্বিয়া-ব্রাজিল।

২৭ জুন আর্জেন্টিনা-বলিভিয়া, উরুগুয়ে-প্যারাগুয়ে।

২৮ জুন ইকুয়েডর-ব্রাজিল, ভেনেজুয়েলা-পেরু।

নক আউপ পর্ব

কোয়ার্টার-ফাইনাল: ১, জুলাই ২: নাম্বার ২ গ্রুপ এ বনাম নাম্বার ২ গ্রুপ বি

কোয়ার্টার-ফাইনাল: ২, জুলাই ২: নাম্বার ১ গ্রুপ এ বনাম নাম্বার ৪ গ্রুপ বি

কোয়ার্টার-ফাইনাল: ৩, জুলাই ৩: নাম্বার ২ গ্রুপ বি বনাম নাম্বার ৩ গ্রুপ এ

কোয়ার্টার-ফাইনাল: ৪, জুলাই ৩: নাম্বার ১ গ্রুপ বি বনাম নাম্বার ৪ গ্রুপ এ

সেমিফাইনালে ১: জুলাই ৫: কোয়ার্টার-ফাইনাল ১ জয়ী বনাম কোয়ার্টার-ফাইনালের ২ জয়ী

সেমিফাইনালে ২: জুলাই ৬: কোয়ার্টার-ফাইনাল ৩ জয়ী বনাম কোয়ার্টার-ফাইনালের ৪ জয়ী

তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ: জুলাই ৯: সেমিফাইনালে হার ১ বনাম সেমিফাইনালে হার ২

ফাইনাল: জুলাই ১০: সেমিফাইনালে জয়ী ১ বনাম সেমিফাইনালে জয়ী ২


কোপা আমেরিকা খেলার মিডিয়া পার্টনার



প্রতিবারের মত এবারেও কোপা আমেরিকার খেলা সম্প্রচার করার জন্য বিশ্বের সকল নামিদামি টিভি চ্যানেলগুলো স্পন্সর করেছে । কোপা আমেরিকার খেলা দেখার জন্য আপনাকে তেমন কোন কষ্টের কাজ করতে হবে না। Sony Pictures Networks India (SPN) ঘোষণা দিয়েছে যে তারা এবার কোপা আমেরিকা খেলার সরাসরি সম্প্রচার প্রচারণা করবে । এবারের কোপা আমেরিকা খেলা 14 ই জুন থেকে 11 ই জুলাই পর্যন্ত  ভারত, বাংলাদেশ, ভুটান, আফগানিস্তান, মালভিনাস, নেপাল, পাকিস্তান এবং শ্রীলঙ্কায় একযোগে সম্প্রচার করবে সনি লাইভ, এসপিএস স্পোর্টস চ্যানেল । তাই এবারের কোপা আমেরিকা খেলা যদি টেলিভিশনে দেখতে চান তাহলে চোখ রাখুন টেলিভিশনের পর্দায়। 

অনলাইনে কোপা আমেরিকা খেলা দেখার উপায় । কোপা আমেরিকা 2021

যেহেতু কোপা আমেরিকা খেলার লাইভ সম্প্রচার করার দায়িত্ব সনি পিকচার নেটওয়ার্ক ইন্ডিয়ার হাতে তাই তারা চাইলে অনলাইনে অফলাইনে টেলিভিশনে বিভিন্ন মিডিয়া ব্যবহার করে খেলা সম্প্রচার করতে পারবে।  অনলাইনে কোপা আমেরিকা খেলা দেখতে চাইলে আপনাকে সনি পিকচার নেটওয়ার্ক ইন্ডিয়ার ওয়েবসাইটের চোখ রাখতে হবে।  তবে যদি আপনি অনলাইনে খেলা দেখতে চান তাহলে আপনাকে এই লিঙ্কে চাপ দিতে হবে।  কোপা আমেরিকা খেলা সরাসরি সম্প্রচার করবে এই ওয়েবসাইটটি।

এই ওয়েবসাইটটি কোপা আমেরিকা খেলাটি অনলাইনে সম্প্রচার করার জন্য বিভিন্ন ধরনের কার্যক্রম পরিচালনা করে আসছে।  তাই কোপা আমেরিকার খেলা অনলাইনে দেখার জন্য আপনি এই ওয়েবসাইটে ভিজিট করতে পারেন। কোপা আমেরিকার খেলা টি অনলাইনে দেখার জন্য এখানে চাপুন । 

কোপা আমেরিকা খেলার লাইভ স্ট্রিমিং ।  লাইভ কোপা আমেরিকা স্পোর্টস 2021 

অনলাইনে কোপা আমেরিকার খেলা দেখার জন্য আরও বেশ কিছু উপায় রয়েছে।  তার জন্য আপনাকে বিভিন্ন অনলাইন প্লাটফর্ম নির্ভরশীল টিভি প্রোগ্রামের ওয়েবসাইটের সাবস্ক্রিপশন রাখতে হবে।  এখানে কিছু উল্লেখযোগ্য অনলাইন টিভি প্ল্যাটফর্মের তথ্য দেওয়া হল আশা করছে এগুলো কাজে লাগবে।

FuboTV

FuboTV খুবই জনপ্রিয় একটা অনলাইন টিভি প্লাটফর্ম যেখানে কোপা আমেরিকা খেলা সম্প্রচার করার সম্ভাবনা রয়েছে।  এখানে সাবস্ক্রিপশন না থাকলে খুব সহজেই অনলাইনে খেলা দেখা যাবে।  যদি আপনি অলরেডি সাবস্ক্রাইব করে থাকেন তাহলে আপনাকে কি আর বলবো।  তাহলে বরং আপনি খেলা ইনজয় করতে থাকুন। 

Sling TV

অনলাইনে কোপা আমেরিকার খেলা দেখার জন্য আরও একটি জনপ্রিয় মাধ্যম হচ্ছে Sling TV. এখানেও আপনাকে নির্দিষ্ট পরিমাণ টাকা দিয়ে সাবস্ক্রিপশন কিনে খেলা দেখতে হবে।  2021 সালের কোপা আমেরিকার খেলা দেখার জন্য এটা একটা দারুন উপায় হতে পারে। 

YouTube TV

ইউটিউব সম্পর্কে আপনাকে নতুন করে আর কি বলব।  যদি ইউটিউবে আপনার প্রিমিয়াম সাবস্ক্রিপশন না থাকে তাহলে এখানে 2021  সালের কোপা আমেরিকা খেলাটি উপভোগ করতে পারবেন।  যেহেতু ইউটিউব খুবই জনপ্রিয় একটি ভিডিও লাইভ স্ট্রিমিং প্লাটফর্ম অন্যান্য প্ল্যাটফর্ম এর তুলনায় আপনি এটা কে বেশি প্রাধান্য দিতে পারেন। বাড়িতে বসে অনলাইনে কোপা আমেরিকার খেলা দেখার জন্য ইউটিউব টিভি হতে পারে একটা অন্য ধরনের খেলা  দেখার অভিজ্ঞতা।

Hulu

Hulu সম্পর্কে হয়তো আপনি অলরেডি জানেন।  এটিও বিশ্বব্যাপী জনপ্রিয় অনলাইন টিভি লাইভ সম্প্রচার প্ল্যাটফর্ম।  এখানেও কোপা আমেরিকা খেলা সম্প্রচার করার ব্যবস্থা রয়েছে।  তাই অনলাইনে খেলা দেখার জন্য যারা এখানে সাবস্ক্রিপশন কিনে রেখেছেন তাদের জন্য টেনশনের কোন কারণ নেই। 

ডিস লাইন ছাড়া কোপা আমেরিকা খেলা দেখার উপায় । 

বিশ্বব্যাপী প্রচুর খেলা প্রেমের মানুষ রয়েছে যারা ডিস লাইনের খেলা না দেখে বিভিন্ন ডিভাইসের মাধ্যমে খেলা দেখে থাকেন যেমন ডেক্সটপ কম্পিউটার,  ল্যাপটপ,  ট্যাব,  স্মার্ট ফোন । এগুলো থেকে যেকোনো একটি উপায় বেছে নিয়ে আপনি কিন্তু ডিস লাইনের সহযোগিতা না নিয়ে খেলা দেখতে পারবেন। ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক অথবা ভিপিএন সফটওয়্যার ব্যবহার করেও আমরা অনেক সময় যেখানে অ্যাক্সেস করা যায় না সেখান থেকেও বিভিন্ন ধরনের প্রোগ্রাম দেখতে পারি। যদি বাংলাদেশ থেকে খেলা দেখার কোনো ব্যবস্থা না থাকে তাহলে আমরা ভিপিএন সফটওয়্যার ব্যবহার করে খেলা দেখতে পারবো। এখানে কিছু উল্লেখযোগ্য ভিপিএন এর তালিকা দেওয়া হল যেগুলো ব্যবহার করে আপনি কোপা আমেরিকা 2020 সালে খেলাটি দেখতে পারবেন। 

ExpressVPN

ExpressVPN সারা বিশ্বব্যাপী খুবই জনপ্রিয় একটি ভিপিএন সফটওয়্যার।  আপনি এই সফটওয়্যার টি কে আপনার স্মার্টফোনে,  কম্পিউটারে,  ল্যাপটপ ইন্সটল করে খেলা দেখতে পারবেন। এটির প্রিমিয়াম ভার্সন এবং ফ্রী ভার্শন 2 ভাবেই পাওয়া যায় আপনি যেকোন টাই ব্যবহার করতে পারেন। 

NordVPN

বিশ্বব্যাপী জনপ্রিয় আরো একটি ভিপিএন সফটওয়্যার হচ্ছে NordVPN. আপনি এই ভিপিএন ব্যবহার করেও আপনার যেকোনো ডিভাইসের মাধ্যমে ডিস লাইনের সহযোগিতা না নিয়ে কোপা আমেরিকা 2021 সালের খেলাটি দেখতে পারবেন।  এই ভিপিএন টি ডাউনলোড করার জন্য এখানে চাপুন । 

PureVPN

ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক প্রবাহিত করার ক্ষেত্রে সারা বিশ্বে জনপ্রিয় আরো একটি সফটওয়্যার এর নাম হচ্ছে PureVPN.  অনলাইনে কোপা আমেরিকা খেলা দেখার জন্য এটি দারুন একটি ভিপিএন সফটওয়্যার হতে পারে । 

ইউটিউবে কোপা আমেরিকা খেলা দেখার উপায় । লাইভ কোপা আমেরিকা স্পোর্টস 2021 

ইউটিউবে কোপা আমেরিকার খেলা দেখার জন্য আপনাকে ইউটিউব এর প্রিমিয়াম মাসিক সাবস্ক্রিপশন কিনতে হবে।  তাহলে সম্পূর্ণ বিজ্ঞাপন মুক্ত উপায় কোপা আমেরিকা খেলা দেখতে পারবেন । ইউটিউবে কোপা আমেরিকা 2021 সালের খেলা দেখার জন্য এখানে চাপুন। ইউটিউবে সাবস্ক্রিপশন কিনে কোপা আমেরিকা খেলা দেখতে চাইলে এখানে প্রায় 85 টির অধিক টিভি চ্যানেল থেকে খেলা দেখতে পারবেন। তবে youtube-এ ফ্রিতে ও কোপা আমেরিকা খেলা দেখার ব্যবস্থা থাকবে।  তার জন্য আপনার ইমেইল দিয়ে ইউটিউবে লগইন করে নিতে হবে। 

কোপা আমেরিকা খেলা দেখার মোবাইল অ্যাপ

মোবাইল অ্যাপের মাধ্যমে কোপা আমেরিকার খেলা দেখার জন্য অনেকগুলো উপায় রয়েছে। মোবাইল অ্যাপের যেসকল অ্যাপে টিভি চ্যানেল দেখা যায় সেই অ্যাপগুলো এনাবল করে অথবা ইন্সটল করে মোবাইলের মাধ্যমেও খেলা দেখা যাবে। যেসব মোবাইল অ্যাপ এর মাধ্যমে টিভি দেখা যায় তার কয়েকটি অ্যাপের নাম নিচে তালিকা দেয়া করা হলো। 

Toffee

Bioscop Live


 কোপা আমেরিকা খেলা দেখার ওয়েবসাইট । ফেসবুকে কোপা আমেরিকা খেলার লাইভ স্ট্রিমিং

অনলাইনে খেলা দেখার জন্য যতগুলো মাধ্যম রয়েছে তার মধ্যে সবচেয়ে ইজি প্রসেস হচ্ছে ফেসবুকে খেলা দেখা।  যেহেতু প্রতিবারই বিভিন্ন খেলা অনলাইনে সম্প্রচার করার ক্ষেত্রে ফেসবুকে গিয়ে থাকে সেহেতু এবার 2021 সালের কোপা আমেরিকা খেলা দেখার জন্য ফেসবুক একটা অন্যতম উল্লেখযোগ্য মাধ্যম হিসেবে আসতে পারে।  ফেসবুকে খেলা সম্প্রচার করা হলে আশা রাখা যায় যে এটি অটোমেটিক আপনার ওয়ালে চলে আসবে।  তবে যদি আপনার ওয়ালে কোপা আমেরিকা 2021 সালের খেলার সম্প্রচার না আসে সে ক্ষেত্রে আপনি ফেসবুকের সার্চ বারে কপা আমেরিকা 2021 লিখে সার্চ করলে হয়তো সেখান থেকে খেলা দেখতে পারবেন। 

কমেন্ট করুন

3 Comments

  1. On the off chance that you let it out early that alarm mode and that dread, that misfortune that you manage loses its influence, and I will be interested concerning what approach, from a media viewpoint, Conor takes going into Conor vs Poirier

    ReplyDelete
  2. Fierceness will protect his WBC heavyweight title against Deontay Wilder in Las Vegas on July 24 after a uber battle with Joshua self-destructed.

    ReplyDelete
  3. 2021 belgian grand prix hamilton is back on a one-year manage Mercedes as he means to win his eighth world title, while Daniel Riccardo has exchanged groups and is probably going to be more aggressive in 2021 than in late missions. Sebastian Vettel might have additionally been given another rent of life in a dar.
    London Marathon 2021 charity places . TCS has now been confirmed because the new title sponsor of the London Marathon.

    ReplyDelete