ফ্রিল্যান্সিং কিভাবে শিখবো । হাবলুদের ফ্রিল্যান্সিং| ফ্রিল্যান্সিং শেখার বই । কিভাবে ফ্রিল্যান্সিং শিখবো

ফ্রিল্যান্সিং কিভাবে শিখবো

হাবলুদের ফ্রিল্যান্সিং নামটি সুন্দর আপনার মনে হবে বইটি হাবলুদের জন্য । ফ্রিল্যান্সিং কিভাবে শিখবো । আসলেই! হাবলু যে কারা ? বাবলু হচ্ছে ফ্রিল্যান্সিং এ যারা একদমই নতুন, কি করবে,  কোথায় করবে বা কোথা থেকে শুরু করবে এর কিছু জানা নাই একমাত্র তারাই  হাবলু ? অর্থাৎ বেসিক লেবেলের ফ্রিল্যান্সিং লার্নার  । আজ আমি বলবো জয়িতা ব্যানার্জির লেখা দুর্দান্ত একটি ফ্রিল্যান্সিং লার্নিং সংক্রান্ত বই হাবলুদের ফ্রিল্যান্সিং সম্পর্কে । 

আমাদের মধ্যে অনেকেই ধারণা করি যে, আমি যেটা পারিনি সেটা হয়তো আর কখনোই পারবোনা । কিন্তু বাস্তবে যেখান থেকে ব্যর্থ হয়েছে সেখান থেকেই শুরু করা সম্ভব অনেক ক্ষেত্রে সেখানেই শুরু করার বীজ লুকিয়ে রয়েছে  ।  তাই যেখানে ব্যর্থ হয়েছেন সেখান থেকে আরেকবার চেষ্টা করে । মূল কথা হচ্ছে কোন কিছুতে সফল হতে হলে প্রয়োজন একান্ত মনোবল এবং দৃঢ় সংকল্প। 

হাবলুদের ফ্রিল্যান্সিং পিডিএফ বই ডাউনলোড 

 হাবলুদের ফ্রিল্যান্সিং বইতে লেখিকা মূলত নিজেকে হাবলু  বলে পরিচয় করেছে । তিনি যখন ফ্রিল্যান্সিং শিখতে চান , তখন হাজারো সংগ্রামের মধ্যে দিয়ে পথ অতিক্রম করতে হয়েছে ।  এখনকার বা বর্তমান সময়ে ফ্রিল্যান্সিং শেখাটা একজন মানুষের পক্ষে একদমই সহজ,  বর্তমান অনেক  ধরনের সুযোগ সুবিধা দেওয়া থাকে । অনলাইনে এবং অফলাইনে দুই দিক থেকেই ভালো মানের মেন্টর পাওয়া যায়।  আর তখনকার সময়ে এই কাজগুলো একদমই সহজ ছিল না । 

লেখিকা যেভাবে ফ্রিল্যান্সিং শিখতে যে বিভিন্ন প্রতিবন্ধকতার শিকার হয়েছেন সেটা খুব নিপুণভাবে তুলে ধরেছেন।  পাশাপাশি নতুন ফ্রিল্যান্সিং লার্নারদেরকে সঠিক দিক নির্দেশনা দিয়েছেন যাতে তারা সহজেই ফ্রিল্যান্সিং বিষয়টাকে আয়ত্তে আনতে পারে।  তাই যারা নতুন ফ্রীলান্স শিখতে চাচ্ছেন তাদের প্রতি আহ্বান থাকবে হাবলুদের ফ্রিল্যান্সিং পিডিএফ বই অথবা হার্ড বইটি কিনে পড়ার জন্য। 

হাবলুদের ফ্রিল্যান্সিং PDF Book Download

হাবলুদের ফ্রিল্যান্সিং বই এর  নাম অনেকেই শুনেছে । ফ্রিল্যান্সিং সম্পর্কে মোটামুটি আমরা অনেকেই জানি ,কিন্তু কিভাবে এর কাজ করতে হয় তা অনেকেই   জানেনা । ফ্রিল্যান্সিং শেখার জন্য ইচ্ছা এবং মন দুটোই আছে , কিন্তু ভালো  গাইড লাইন নেই । ইউটিউবে ভিডিও দেখে আপনারা অনেক পরিমানে  মেন্টর খুঁজে পাবেন । কিন্তু ইউটিউবে প্রচুর ভিডিওর মধ্যে যারা সঠিক মেন্টর খুঁজে পাচ্ছে না তাদের জন্য সঠিক এবং পরিপূর্ণ মেন্টর হতে পারে এই লেখিকা। 

কেন পড়বেন হাবলুদের ফ্রিল্যান্সিং

 আমরা জানি বেসরকারি কোম্পানিগুলোতে হাজার হাজার সিভি জমে থাকে । সরকারি চাকরিতে প্রচুর পরিমাণে লক্ষ লক্ষ আবেদন জমা হয়ে পড়ে আছে ।  আবার অনেকেই সিভি জমা দিয়ে অপেক্ষা করছে কখন জানি চাকরির খবর টা চলে আসে ।  কিন্তু এত  সিভি জমা দেওয়ার পর কোনদিনও চাকরির খবর আসেনা । দিনের পর দিন চলে যায় কিন্তু কোনদিনও  সিভি জমা দেওয়ার  পর তার রিপ্লাই আসে না। 

তাই আমরা চাকরি পিছনে দৌড়াদৌড়ি না করে ।  বরঞ্চ এসব ঝামেলা থেকে চলে এসে আমরা একটি ব্যবসা নিয়ে ভাবতে পারি ।  অনেকেই ব্যবসা শুরু করার চিন্তা-ভাবনা করতে গিয়ে আর্থিক সমস্যার কারণে ব্যবসা চালু করতে পারেন না ।  কিন্তু সাহস করে যদি আপনি এই ব্যবসা শুরু করেন তাহলে আমার মনে হয় চাকরি থেকে আপনার ব্যবসা টা বেশি ভালো হবে । 

ফ্রিল্যান্সিং কিভাবে শিখবো । ফ্রিল্যান্সিং শেখার বই । কিভাবে ফ্রিল্যান্সিং শিখবো

দেশে অনেক উচ্চ শিক্ষিত তরুণ-তরুণীরা কোন পথ খুঁজে না পেয়ে ব্যবসার কাজে ছুটে যাচ্ছে ।  তাদের জীবনে অনেক সফলতা আসবে ইনশাআল্লাহ ।  আমরা যদি যে কোন ব্যবসা ঘরে বসে করতে পারি,  তাহলে চাকরি থেকে ব্যবসায়ী হবে পারফেক্ট ।  আপনি ঘরে বসে ফ্রিল্যান্সিং চালু করতে পারেন । 

এখন হচ্ছে ডিজিটাল যুগ ।  আপনার কাছে একটি ফোন বা ল্যাপটপ কম্পিউটার  আছে  । বর্তমানে স্মার্ট ক্যারিয়ার এর সাথে জীবন যাপন করা মোটেও কষ্ট সাধ্য নয় ।  যদি আপনি কাজকে  খুব ভালোবাসেন তাহলে কোন কাজই কঠিন হতে পারে না । আপনি যদি 10 জন ধনী ব্যক্তির ক্যারিয়ার সম্পর্কে পড়েন তাহলে বুঝতে পারবেন তারা আজকে কতটা ভালোবাসতেন। 

ডিজিটাল বিশ্বে আপনাকে নিজে থেকে কিছু করতে অবশ্যই প্রযুক্তি জ্ঞান প্রয়োজন ।  মার্ক জাকারবার্গের কিছু প্রোডাক্ট বাজারে রয়েছে ।  তিনি বিশ্বের শীর্ষ 10 ধনী ব্যক্তিদের মধ্যে একজন ।কোন প্রোডাক্ট নেই। সিস্টেম শুধু   রয়েছে ।  সোশ্যাল মিডিয়া সাইট ।  আপনাকে নিজে থেকে ডিজিটাল বিষয়ে কিছু করতে হলে অবশ্যই প্রযুক্তি জ্ঞান দরকার ।  অর্থনীতির বড় একটি অংশ প্রযুক্তিকে দখল করে নিয়েছে ফ্রিল্যান্সিং ।

ফ্রিল্যান্সিং কাজ করার জন্য কিসের প্রয়োজন । ফ্রিল্যান্সিং শিখুন । ফ্রিল্যান্সিং বই pdf  । ফ্রিল্যান্সিং কোথায় শিখব

ফ্রিল্যান্সিং আপনাদের কাছে খুব পরিচিত একটি শব্দ । তবে ফ্রিল্যান্সিং সম্পর্কে আপনার ধারণা হয়ত অনেক কম  । অনেকের অপরিচিত । লেখাপড়ার পাশাপাশি কিংবা কোনো চাকরির পাশাপাশি বা বেকার বসে থাকার কারণে আপনি এ ফ্রিল্যান্সিং এর কাজগুলো করতে পারেন । 

 ফ্রিল্যান্সিং কাজগুলো একেবারেই যারা বেকার হয়ে বসে আছেন তাদের জন্যে  ফ্রিল্যান্সিং  এর কাজ গুলো অনেক ভাল হবে । ঘরে বসে কাজ করে আপনি ভালো টাকা ইনকাম করতে পারেন ।  বর্তমান যুগের ফ্রিল্যান্সিং কাজ করে অনেকেই সফল হয়েছে । যারা বুঝে শুনে ফ্রিল্যান্সিং এর কাজগুলো পেশা হিসেবে গ্রহণ করেছে ভবিষ্যতে খুব ভালো করে জীবন যাপন করতে পারবে ইনশাআল্লাহ । 

আপনি কত বেতন পাবেন মোটামুটি সব পেশায় নির্ধারিত হয়ে থাকে।  কিন্তু ফ্রিল্যান্সিং করার মাঝে একটি আনন্দময় ব্যাপার হচ্ছে আপনার বেতন আপনি নিজেই নির্ধারণ করতে পারবেন ।  কারণ আপনি যত বেশি বেশি কাজ করতে পারবেন তত বেশি আপনার বেতন নির্ধারণ হবে।  আপনি নিজে নির্ধারণ করতে পারবেন আপনি কত টাকা ইনকাম করবেন । 

ফ্রিল্যান্সিং কাকে বলে । ফ্রিল্যান্সিং শেখার বই। ফ্রিল্যান্সিং ক্যারিয়ার। ফ্রিল্যান্সিং একাউন্ট কিভাবে খুলবো

ফ্রিল্যান্সিং এর কাজ হচ্ছে আপনি স্বাধীনভাবে কাজ করতে পারবেন  । সব থেকে মজার বিষয় হচ্ছে আপনি আপনার নিজের ইচ্ছেমত এই কাজগুলো করতে পারবেন ।  কিন্তু যদি আপনি কোন চাকরি বা কারো আন্ডারে কোন কাজ করে থাকেন তাহলে সেটা আপনার উপর অনেক প্রেসার দিবে ।  তাই আমরা সব সময় বেছে নেব ঘরে বসে কিভাবে সুস্থ-সবল ভাবে ইনকাম করা যায় ।

কোর্সটি দেখতে এখানে চাপুন

ফ্রিল্যান্সিং এর কাজ গুলো বর্তমান যুগে অনেক জনপ্রিয় হয়ে উঠেছে ।  কিন্তু আমরা অনেকেই এগুলো কাজ বুঝতে বা বোঝার চেষ্টা করতে চাইনা ।   তবে আপনারা যদি একটু মনোযোগ দিয়ে দেখেন বা পড়েন তাহলে আপনি আপনার জীবনে সহজ একটি কাজ খুঁজে পাবেন ।  কারণ ঘরে বসে কাজ করার মতো সহজ কাজ মনে হয় এই বর্তমান যুগে কোথাও পাওয়া যাবে না ।  যদিও পাওয়া যায় তবে সেটা হবে অনেক কষ্টকর ।  তবে আর একটি আনন্দ আপনি যখন নিজের নিজের বেতন নিজের ওপর নির্ধারণ করবেন তখন আপনার মনে অনেক আনন্দ চলে আসবে । 

অনেকেই এসব কাজে আগ্রহ দিতে চায় না কিন্তু সঠিক গাইডলাইন না থাকলে কেউ সামনে এগোতে চায় না ।  তাদের জন্য রয়েছে  হাবলুদের ফ্রিল্যান্সিং এই বইটি হবে খুব চমৎকার এক গাইডলাইন । ফ্রিল্যান্সিং শিখতে আগ্রহী এই বইটি একটি মোড় ম্যাপ হিসেবে কাজ করবে। 

হাবলুদের ফ্রিল্যান্সিং এর কয়েকটি বইয়ের পৃষ্ঠা দেখার পর বুঝতে পারলাম বইটিতে  ফ্রিল্যান্সিং ফ্রিল্যান্সিং এর বিষয়ে কিছু বোঝানোর চেষ্টা করা হয়েছে। যা বাস্তবের সঙ্গে সাদৃশ্য করে লেখা হয়েছে । তাই যারা ফ্রিল্যান্সিং সম্পর্কে আগ্রহী হয়েছেন তাদের প্রতি আগ্রহ থাকবে এই বইটি বের হলেও পড়ার জন্য। তাই যারা নতুন ফ্রিল্যান্সিং কাজ  শুরু করতে চান এই বইয়ের ভিতরে প্রেরণা খুঁজে পাওয়া যাবে । যারা নতুন ফ্রিল্যান্সিং শুরু করবেন বইটা তাদের করা খুবই জরুরী । 

ফ্রিল্যান্সিং কিভাবে শিখবো

বইটি অনেক উপকারে আসবে । যাদের   ফ্রিল্যান্সিং করার  ইচ্ছে আছে ,  বইটি সংগ্রহ করতে   পারেন । এই বইটিতে অনেক ভালো উদ্দীপনামূলক আলোচনা হয়েছে ।   এই বইটি একজন সফল ফ্রিল্যান্সার হিসেবে নিজেকে গড়ে তোলার ক্ষেত্রে সাহায্য করবে। 

হাবলুদের ফ্রিল্যান্সিং বইগুলোতে অনেক অনেক সহজ ও সুন্দর ভাষায় লেখা থাকে ।  এতে করে  আপনার বুঝতে সুবিধা হবে ।  এই  বইটিতে রয়েছে ফ্রিল্যান্সিং সফল হওয়ার একটি গল্প । খুব সহজভাবে সাবলীল ভাষায় তুলে ধরা হয়েছে ।   সফল হওয়া  ফ্রিল্যান্সার গল্প ।   যা  নতুন দের জন্য খুব অনুপ্রেরণা রয়েছে । এর জন্য ধন্যবাদ ব্যানার্জিকে । 

যাদের প্রোগ্রামিং সম্পর্কে কোন ধারণা নেই তাদের জন্য এই বইটি একদম চমৎকার হবে । লেখক কঠিন জিনিস গুলো কে ফুটিয়ে তুলেছে । এই গল্পগুলো অনেক মজার । যাদের আগ্রহ আছে তারা দেরি না করলে খুব ভালো হবে। তবে আপনি যত দেরি করবেন তত আপনার ক্ষতি হবে ।  তাই দেরি না করে খুব দ্রুত শুরু করুন । 

আমরা অনেক সময় ভাবি  যেখানে ব্যর্থতা সেখানেই  মনে হয় শেষ ।  কিন্তু এটা পুরোটাই ভুল ধারণা ।  আমাদের যেখানেই ব্যর্থতা সেখানেই শুরু ।  এটা আমাদের বুঝতে হবে । কখনো দুর্বল হওয়া যাবে না।  মনে সাহস ও ইচ্ছা থাকতে হবে তাহলে জীবনে অনেক কিছু সফল করা যায় । জীবনে এমন কিছু নেই যে করা যাবে না  । তবে মনের ইচ্ছা ও সাহস থাকতে হবে  । তাহলে জীবনে যে কোনো জিনিস নিয়ে এগিয়ে যাওয়া যাবে। 


এই বইটি লেখক যখন ফ্রিল্যান্সিং শিখতে চেয়েছিলাম তখন হাজারো সংগ্রাম হয় ।  সংগ্রাম এর মাঝেই তিনি অনেক কঠোর পরিশ্রম করে উদ্যমী হয় ।  তিনি তরুণ  নারী  উদ্যোক্তা  । অনেকেই হয়তো ভাবতে পারেন যে   ফ্রিল্যান্সিং শিখে  কি হবে । আবার অনেকে ভাবতে পারে যে শুধু বই পড়ে  ফ্রিল্যান্সিং  হওয়া যায় ।  লেখাপড়া অবস্থায় অনেকে ফ্রিল্যান্সিং করতে চান না ।  এরকম বিভিন্ন ধরনের সমস্যার কারণে অনেকেই এই  ফ্রিল্যান্সিং  এটাকে এড়িয়ে চলে । 

কোর্সটি দেখতে এখানে চাপুন

 ফ্রিল্যান্সিং এর প্রতি যার যার একটু ইচ্ছা থাকে তারাই কিছু সফল করতে পারবে ।  কিন্তু ইচ্ছা শক্তি ও মনোবল তৈরি করতে হবে ।   যেকোনো কাজে  প্রতি আমাদের ইচ্ছা শক্তি থাকা দরকার তাহলে জীবনে অনেক কিছু করা যাবে ।  ফ্রিল্যান্সিং এর মতো সহজ কোন কাজ হতে পারে না ।  কারণ এই কাজগুলো ঘরে বসে যে কোন সময় করতে পারেন ।  তাই আমরা এ ব্যাপারে কোন অবহেলা করবো না । 



কমেন্ট করুন

0 Comments