টি-টোয়েন্টি বিশ্বকাপ লাইভ | T20 World Cup live streaming free bangladesh online | icc t20 world cup

লাইভ টি-টুইন্টি ২০২১ ।  T20 World Cup live streaming free bangladesh online | icc t20 world cup

টি-টোয়েন্টি বিশ্বকাপ লাইভ | T20 World Cup live streaming free bangladesh online | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এর কারণে বন্ধ হয়ে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর আবার শুরু হয়েছে । যেহেতু করণা ভাইরাসের কারণে স্বাস্থ্যগত দিক নির্দেশনার দিক মেনে নিয়ে এই খেলাটি অনুষ্ঠিত হচ্ছে তাই এখানে সামাজিক দূরত্বের কথা বিবেচনা করে খেলা সম্প্রচার করা কে বেশি গুরুত্ব আরোপ করা হয়েছে।  অর্থাৎ এবার খেলা দেখার জন্য গ্যালারিতে নাচে টিভিতে অথবা ইন্টারনেটে কিংবা অনলাইনের মারফতে খেলা উপভোগ করা কি বেশি গুরুত্ব আরোপ করা হয়েছে।  তাই খেলা দেখার একমাত্র ভরসার স্থল হচ্ছে টেলিভিশন অথবা অনলাইন প্লাটফর্ম।  আজকের আর্টিকেলে আমরা কিভাবে টি-টোয়েন্টি মেন্স ওয়ার্ল্ড কাপ 2021 অনলাইনে অথবা টিভিতে উপভোগ করবেন তার ব্যাপারে আলোচনা করব । 


টি-টোয়েন্টি বিশ্বকাপ লাইভ| স্যাটেলাইটের মাধ্যমে সারা বিশ্বের বিভিন্ন প্রান্তে বিভিন্ন টেলিভিশন চ্যানেলের মাধ্যমে এ বারের খেলা লাইভ সম্প্রচার করা হবে ফলে পৃথিবীর যে কোন প্রান্ত থেকেই টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ 2021 খেলাটি উপভোগ করা যাবে। T20 World Cup live streaming free bangladesh online  আমাদের বাংলাদেশেও কয়েকটি চ্যানেল এই খেলাটি সম্প্রচার করার স্বত্বাধিকার পেয়েছে আর তারা হচ্ছে গাজী টিভি, টি স্পোর্টস,  বিটিভি। তাই টেলিভিশনে খেলা দেখতে চাইলে আমাদেরকে একমাত্র এই তিনটি চ্যানেলের ওপর ভরসা করতে হবে।  এছাড়াও যদি আপনি অনলাইন মারফতে খেলা দেখতে চান সেক্ষেত্রে ও বেশ কিছু উপায় রয়েছে সেগুলো বলে দিচ্ছি। 

নিচে যে সকল দেশে টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ খেলা সরাসরি সম্প্রচার করা হবে তার টেলিভিশন চ্যানেলগুলোর নাম লিখে দেওয়া হল। 

India
Star Sports
Australia Kayo, Foxtel
United Kingdom
Sky Sports Cricket
United States Willow TV, Willow Xtra
South Africa
SuperSport
New Zealand Sky Sport (Sky Sport 3)
MENA
Etisalat (CricLife Max), Starzplay
Canada Willow TV Canada
Bangladesh Gazi TV (GTV), T Sports, BTV
Sri Lanka Siyatha TV, Star Sports
Caribbean ESPN
Afghanistan RTA Sports, Ariana TV
Pakistan PTV Sports, Asports
Hong Kong
Astro Cricket (PCCW), YuppTV
Malaysia Astro Cricket
Singapore
Astro Cricket (Singtel)
Pacific Islands TVWAN Action PNG, TVWAN Action PAC
Nepal Star Sports
Southeast Asia YuppTV
Continental Europe YuppTV

T20 World Cup live streaming free bangladesh online. যারা ডিজিটাল প্লাটফর্মে খেলা দেখতে চাচ্ছেন অর্থাৎ অনলাইনের মাধ্যমে যারা খেলা উপভোগ করতে চাচ্ছেন তাদের জন্য নিচে কিছু লিস্ট দেওয়া হল।  নিচে উল্লেখিত অ্যাপ অথবা অনলাইন প্লাটফর্ম এর মাধ্যমে খেলা উপভোগ করা যাবে।  যারা বাংলাদেশি রয়েছেন তারা নিচে উল্লেখিত অ্যাপগুলো থেকে যেগুলো বাংলাদেশ সাপোর্ট করে যেমন মাই জিপি,  দারাজ অ্যাপ,  এই দুটো মাধ্যমে খেলা দেখতে পারবেন এছাড়াও অন্যান্য এগুলোর মাধ্যমে খেলা উপভোগ করতে পারবেন সেক্ষেত্রে হয়তো বা ভিপিএন ইন্সটল করতে হতে পারে। 

ডিজিটাল প্লাটফর্মে খেলা দেখার মাধ্যমগুলো টি-টোয়েন্টি বিশ্বকাপ লাইভ 

Disney + Hotstar, Rabbithole, Bioscope, MyGP, Daraz app, Switch TV, Starz Play, Foxtel GO, Foxtel NOW, Kayo Sports, ESPN+, YuppTV, PlayGo

রেডিওতে টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ সম্প্রচার

প্রত্যেক বারের মতো এবারেও রেডিও এর মাধ্যমে টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ এর সরাসরি ধারাভাষ্য সম্প্রচার করা হবে।  এ ক্ষেত্রে বাংলাদেশিদের জন্য বাংলাদেশ বেতার এবং বেসরকারি কিছু এফএম রেডিও চ্যানেল রয়েছে যারা টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ 2021 এর সরাসরি ধারাভাষ্য সম্প্রচার করবে। এছাড়া অন্যান্য দেশের রেডিও টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ 2021 এর ধারাভাষ্য সম্প্রচার করার জন্য স্বত্বাধিকার নিয়েছে নিম্নে তার তালিকা প্রকাশ করা হলো। 

 Australia: Sports Entertainment Network Radio, Australian Broadcasting Corporation, India: Prasar Bharati (AIR), Digital 2 Sports, Middle East & North Africa: Talk 100.3 FM, Tamil FM 89.4 FM, Club FM, Pakistan: Shamal Media Services Pvt Limited 106.2 FM, Sri Lanka: SLBC, South Africa: SABC, United Kingdom: BBC, Talksport, New Zealand: Sports Entertainment Network Radio

ফেসবুকে কিভাবে টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ খেলা দেখব

যারা টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ 2021 এর খেলা ফেসবুকের মাধ্যমে দেখতে চাচ্ছেন তাদের জন্য সুখবর হচ্ছে যে আমরা ফেসবুকের মাধ্যমে খেলা দেখতে পারবো। T20 World Cup live streaming free bangladesh online. ফেসবুক টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ বিশ্বকাপ সম্প্রচারের জন্য কপিরাইট সম্পন্ন করেছে । যার ফলে বিভিন্ন দেশে বসে থেকেই ফেসবুকের মাধ্যমে ওয়ার্ল্ড কাপ টি-টোয়েন্টি খেলা উপভোগ করা যাবে।  যে সকল দেশের ফেসবুক অ্যাপ খেলা সম্প্রচার করবে তার তালিকা প্রকাশ করা হলো। 

Facebook (Afghanistan, Bangladesh, Bhutan, India, Maldives, Nepal, Pakistan, Sri Lanka), BBC (UK), Spark Sport (New Zealand) – In-Match Clips and Highlights

ইউটিউবে কিভাবে খেলা দেখব টি-টোয়েন্টি বিশ্বকাপ লাইভ

ইউটিউব এর মাধ্যমে টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ 2021 এর খেলা দেখতে চাইলে সেই ব্যবস্থাও রয়েছে তবে সটা শুধু মাত্র হাইলাইটস ।  যে সকল টিভি চ্যানেল ইউটিউব এর মাধ্যমে তাদের সম্প্রচার প্রচার করে থাকে সে সকল টিভি চ্যানেলের মাধ্যমে খেলা দেখা যাবে । তবে সরাসসি খেলা ইউটিউবে প্রচারের ক্ষেত্রে আইসিসি এর তরফ থেকে নিষেধাজ্ঞা রয়েছে।  উল্লেখযোগ্য একটি চ্যানেল হচ্ছে গাজী টিভি।  জিটিভি অথবা গাজী টিভি বরাবরের মতো এবারও ইউটিউব এর মাধ্যমে টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ 2021  সালের খেলার হাইলাইটস সম্প্রচার করবে।  T20 World Cup live streaming free bangladesh online. ইউটিউব এর মাধ্যমে খেলা দেখার জন্য জি টিভির পর্দায় চোখ রাখুন।  এছাড়াও আরো অন্যান্য কিছু চ্যানেল রয়েছে যারা ইউটিউব এর মাধ্যমে খেলা সম্প্রচার করবে তাদের চ্যানেলেও চোখ রাখতে পারেন। 

বাংলাদেশ থেকে খেলা দেখার উপায়

 2021 সালের টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ খেলা দেখার জন্য বাংলাদেশের যতগুলো প্ল্যাটফর্ম রয়েছে তার মধ্যে সবচেয়ে জনপ্রিয় প্ল্যাটফর্মের নিচে বর্ণনা করা হলো।  আপনি যদি বাংলাদেশি হয়ে থাকেন তাহলে অনলাইনে খেলা দেখার জন্য Rabbithole, Bioscope and MyGP অ্যাপ গুলোর সহায়তা নিতে পারেন।  আর যদি বাংলাদেশ থেকে টিভি অথবা ক্যাবল এর মাধ্যমে খেলা দেখতে চান তাহলে  GTV, T-Sports, and BTV হচ্ছে সবচেয়ে সহজ উপায়। 
 

Rabbithole, Bioscope and MyGP দিয়ে কিভাবে খেলা দেখব 


উপরোল্লেখিত অ্যাপ গুলোর মাধ্যমে খেলা দেখার জন্য সর্বপ্রথম এগুলোকে আপনার মোবাইলে প্লে স্টোর থেকে ডাউনলোড করে ইন্সটল করতে হবে।  এরপর উপরেল্লেখিত অ্যাডগুলোতে যেকোনো একটি ইন্সটল করার পর সেখানে রেজিস্টার করতে হবে।  রেজিস্টার করার ক্ষেত্রে হয়তো আপনার মোবাইল নম্বর অথবা ইমেইল এবং নাম ঠিকানা দিয়ে প্রবেশ করতে হতে পারে।  রেজিস্ট্রেশন করা হয়ে গেলে আপনি কিভাবে খেলা দেখবেন সে ব্যাপারে দিক নির্দেশনা পেয়ে যাবেন অথবা খেলা দেখার অপশন আপনার সামনে চলে আসবে সেখান থেকে খেলা দেখতে পারবেন। 

টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ লাইভ স্কোর । টি-টোয়েন্টি বিশ্বকাপ লাইভ

T20 World Cup live streaming score free bangladesh online . টি টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ 2021 সালের লাইভ স্কোর দেখার জন্য বেশকিছু অ্যাপ রয়েছে | লাইভ স্কোর দেখার জন্য ক্রিকবাজ অ্যাপ টি সবচেয়ে জনপ্রিয় আমরা অনেকেই জানি।  তাই লাইভ স্কোর দেখার জন্য আপনি ক্রিকবাজ অ্যাপ টি আপনার মোবাইলে ইন্সটল করে নিতে পারেন।  এছাড়া গুগোল বাইডিফল্ট টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপের লাইভ স্কোর সম্প্রচার করে থাকে ।  তাই গুগোল করার মাধ্যমে আমরা চাইলেই কিন্তু টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ 2021 এর লাইভ স্কোর দেখে নিতে পারব। 

Reactions

Post a Comment

0 Comments