Xiaomi Mi 11 Lite 5G NE Price in Bangladesh । শাওমি ফোনের দাম

 

Xiaomi Mi 11 Lite 5G NE Price in Bangladesh
Xiaomi Mi 11 Lite 5G NE

Xiaomi Mi 11 Lite 5G NE স্মার্টফোনটি বাংলাদেশ বাজার মূল্য ধরা হয়েছে তিনটি ক্যাটাগরিতে জানিয়েছে দেয়া হলো। 

৳39,999 6/128 GB

৳42,999 8/128 GB

৳45,999 8/256 GB

Xiaomi Mi 11 Lite 5G NE ডিজাইন এবং বিল্ড

এই স্মার্টফোনটি বাজারে এসেছে চারটি ভিন্ন ধরনের কালারে  আর তা হচ্ছে Truffle Black, Bubblegum Blue, Peach Pink, Snowflake White। আকর্ষণীয় একটা ডিজাইন হচ্ছে ডিসপ্লের মধ্যেই Punch-hole ক্যামেরা। এছাড়াও প্রটেকশন হিসেবে রয়েছে কর্নিং গরিল্লা গ্লাস 5।  এছাড়াও আরও একটা আকর্ষণীয় দিক হচ্ছে এই স্মার্টফোনটিকে সহজে পানি ঢুকবে না  । খুবই হালকা পাতলা ধরনের স্লিম ডিজাইনের স্মার্টফোনটি দেখতে খুবই আকর্ষণীয় যার ফলে শাওমি তাদের গ্রাহকদের নজর কাড়তে পেরেছে এই ফোনটি ডিজাইনের মাধ্যমে।  কারণ এর আগের শাওমি রেডমি নোট টেন এর ডিজাইন এবং বর্তমানের নতুন স্মার্টফোন ডিজাইনের প্রায় একই রকম। 

এটাতে রয়েছে 6.5 ইঞ্চি বড় মাপের একটি ডিসপ্লে সেই সাথে রেজুলেশন হিসেবে রয়েছে ফুল এইচডি। ডিসপ্লে কি প্রটেকশন করার জন্য রয়েছে কর্নিং গরিল্লা গ্লাস 5। 

Xiaomi Mi 11 Lite 5G NE ক্যামেরা 

এটিতে রয়েছেন পেছনের দিকে তিনটি camera.jar প্রথমটি হচ্ছে 64 মেগাপিক্সেল এবং বাকি দুইটি হচ্ছে যথাক্রমে 8 এবং 5 মেগাপিক্সেল  যেগুলো আল্ট্রা ওয়াইড টেলি ফটো ক্যামেরা হিসেবে কাজ করবে। শাওমি বলছে তাদের এই ক্যামেরা দিয়ে 4k রেজুলেশনের 2160p ভিডিও ধারণ করা যাবে । এছাড়াও শাওমির আগের নোট টেন স্মার্টফোন ক্যামেরা ও দুর্দান্ত ছিল সে হিসেবে আমরা ধরে নিতে পারি এটির ক্যামেরাও আগেরটার চেয়ে বেটার হবে। 

এই ফোনটির ফ্রন্ট ক্যামেরা হিসেবে রয়েছে 20 মেগাপিক্সেল ক্যামেরা যেটাতে Full HD (1080p) ভিডিও করা যাবে। 

ব্যাটারি এবং পারফরম্যান্স 

বড় বড় আমাদের প্রত্যাশা থাকে যেন স্মার্টফোনের ব্যাটারি ভালো হয় সে দিক বিবেচনা করে শাওমি এটাতে রেখেছে 4250 এমএইচ নন রিমুভেবল ব্যাটারি  তবে আমার মনে হয় ব্যাটারির সাইজটা আরেকটু বাড়িয়ে দিলো হত ।  কিন্তু স্মার্টফোন ব্যবহারকারীদের ব্যবহার অনুসারে রেগুলার ব্যবহারে এই ব্যাটারি ঠিক আছে।   এছাড়া 33 ওয়াট এর ফাস্ট চার্জিং তো থাকছেই। 

বরাবরের মতো শাওমি এবারও এই স্মার্টফোনটি প্রসেসর এর দিকে ভালো নজর দিয়েছে কেননা এটাতে ব্যবহার করা হয়েছে অক্টাকোর 2.4 গিগাহার্জ একটি প্রসেসর যেটাতে চিপসেট হিসেবে রয়েছে স্নাপড্রাগণ 778G তবে এই প্রাইস রেঞ্জ এ অন্যান্য ব্র্যান্ড এর চেয়ে ভালো ভালো প্রসেসর প্রোভাইড করছে । সে হিসেবে আমরা বলতেই পারিস আমি চাইলে এখানে প্রসেসর চিপসেট টা আরেকটু বাড়িয়ে দিলে  পারত।  কিন্তু একটা স্মার্টফোনের সব দিক থেকে পারফেক্ট হবে এটা প্রত্যাশা করা মনে হয় ঠিক নয়।  তবে রেগুলার ইউজারদের জন্য এটি অবশ্যই একটা ভালো মানের প্রসেসর। 

এছাড়াও স্মার্টফোনটি রয়েছে 6 জিবি এবং আরজিবি দুইটি ভেরিয়েন্ট মেমোরি সিস্টেম যেটাতে রম হিসেবে থাকবে 128gb অথবা 256gb।  বরাবরের মতো এবারও থাকছে দুইটি সিম কার্ড এবং একটি মাইক্রো এসডি কার্ড ব্যবহারের সুবিধা।  

একনজরে এই স্মার্টফোনটির ভালো ভালো দিকগুলো তুলে ধরছি

 শাওমি Xiaomi Mi 11 Lite 5G NE স্মার্টফোনটির ডিজাইনের দিক থেকে 10-10 দেওয়া যেতে পারে।  এছাড়া যেহেতু ফোনটিতে ফ্রন্ট কর্নিং গরিল্লা গ্লাস ফাইভ রয়েছে সেহেতু এটাকে একটা ভালো বিচার বলে ধরে নিতে পারি।  এছাড়াও ভালো দিকগুলোর মধ্যে রয়েছে ফুল এইচডি এমোলেড ডিসপ্লে রিপ্লেসমেন্ট হচ্ছে 90Hz। যদিও বাংলাদেশ 5g সাপোর্টেড ফোন এনে কোন লাভ নেই তবে এটাতে ফাইভ জি সাপোর্টেড সুবিধা রয়েছে।  কোম্পানি চাইলে এটার পরিবর্তে অন্য একটা ভালো ফিচার দিয়ে স্মার্টফোনটা বাংলাদেশের জন্য আলাদাভাবে বের করতে পারত । 

ভালো দিকগুলোর মধ্যে ফাস্ট চার্জিং এর পাশাপাশি ভালো মানের প্রসেসর চিপসেট সেইসাথে এক্সপেক্টেড এন্ড্রয়েট ১২ অথবা11 ভার্সন রয়েছে। 

Xiaomi Mi 11 Lite 5G NE খারাপ দিকগুলো

এটাতে খারাপ বলতে তেমন কিছু নেই।  স্মার্টফোনটির এ যে সকল ফিচার দেওয়া হয়েছে এবং যে দাম নির্ধারণ করা হয়েছে সেই অনুপাতে স্মার্টফোনটি এই লেবেলের  ক্রেতাদের জন্য পারফেক্ট একটা স্মার্ট ফোন। 

দুঃখের বিষয় হচ্ছে আপনি এই ফোনটিতে 3.5 mm জেক পাচ্ছেন না সেই সাথে যদি আপনার এফএম রেডিও শোনার নেশা থাকে তাহলে সেটা কেউ বর্জন করতে হবে।  কারন এটাতে কোন প্রকার এফএম রেডিও ব্যবহার করার সুবিধা রাখা হয়নি। 

Reactions

Post a Comment

0 Comments