আমার সম্পর্কে

আমি সরল মানুষ। পড়ালেখা শেষ করার পর একটা জিনিস খেয়াল করলাম যে সব জায়গায় চাকরির পিছনে ছোটাছুটি। আমার মনে হল একটা চাকরি নেয়ার চেয়ে বরং যদি একটা ব্যবসা শুরু করতে পারি তাহলে আমার এত প্রতিযোগিতা করতে হবে না। যেখানে একটা ভাল চাকরি পেতে এবং চাকরি পাওয়ার পর একটা ভালো পর্যায়ে যেতে যত সময় লাগবে ঠিক সেই সময় টা যদি আমি কোন ব্যবসায় কাটাতে পারি এবং যদি একদম ক্ষুদ্র পরিসরে শুরু করি মনে হয় একটা সময় তাদের চেয়েও ভাবে পর্যায়ে পৌঁছাতে পারবো। যেই চিন্তা সেই কাজ হয়তো খুব ছোট্ট একটা ব্যবসা শুরু করলাম। আবার মনের এক কোনায় সব সময় ফ্রিল্যান্সার হওয়ার স্বপ্নটা ও লালন করতাম। এখনো স্বপ্ন দেখি আমি অনলাইনে ভালো ক্যারিয়ার গঠন করবো। তো যে স্বপ্ন দেখা সেই অনুপাতে একটা ব্যবসা খুঁজে বের করলাম যেখানে আমি ব্যবসা করতে পারব পাশাপাশি আমার মনের কোণে লুকিয়ে থাকা বাসনা ফ্রিল্যান্সার হওয়ার স্বপ্নটাও পূরণ করতে পারব। যেই ভাবনা সেই কাজ এমন একটা ব্যবসা বের করলাম এখন আমি ব্যবসা করে সংসার চালাতে পারছি পাশাপাশি ফ্রিল্যান্সিং এর সাথে যুক্ত থাকার জন্য পর্যাপ্ত সময় ব্যয় করতে পারছি।

কিন্তু নিজে নিজেই সব করলে তো হবে না যদি আমি আমার চিন্তা ধারা টা ইয়াং জেনারেশন এর মাধ্যমে ছড়িয়ে দিতে পারি তাহলে হয়তোবা এই দেশে বেকারত্বের হার অনেকটাই কমে আসবে। যদিও এই প্রচেষ্টা তা আমার জন্য মূর্খতার প্রমাণ কারণ আমি যে নগণ্য ক্ষুদ্র সরল মানুষ তার পক্ষে এমন বড় বড় চিন্তা করাই বেমানান। কিন্তু সফল হই আর না হয় চেষ্টা তো করতে হবে আর সেই চেষ্টার ফল দেওয়ার মালিক একমাত্র আল্লাহ। আল্লাহ যদি সহায় থাকে তবে ইনশাআল্লাহ আমি আমার এই মনের কোণে লুকিয়ে থাকা বাসনা গুলো পূরণ করতে পারব।

সেই স্বপ্ন নিয়ে এগিয়ে চলছি আশা রাখছি কোন একদিন আমার স্বপ্ন পূরণ হবে এবং সাথে সাথে যারা আমার ভিডিওগুলো দেখে তারাও হয়তো আমার মতো স্বপ্ন দেখতে শিখবে অথবা আমি যা ভাবছি তার কোন টা নাও হতে পারেন তবুও খোদা তা'আলার উপর ভরসা রাখতে সমস্যা কোথায়।

ভিডিও করছি ভিডিও টিউটোরিয়ালগুলো মানুষ দেখছে ভাবছে শুধু দেখলেই হবে না যদি পাশাপাশি লিখে লিখে প্রকাশ করতে পারি তাহলে যাদের ইউটিউব চালানোর অভ্যাস কম তারা হয়তো ওয়েবসাইটের মাধ্যমে কোন একটা ব্যবসা শুরু করার জন্য উদ্বুদ্ধ হবে।

Post a Comment

2 Comments

  1. আপনি এগিয়ে যান ভাই।
    আপনার পথচলায় সবসময় পাশে আছি।
    "নাস ডিস্ট্রিবিউশন" এর পক্ষ্য থেকে অনেক শুভেচ্ছা।

    ReplyDelete